অপরাধ

নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক

শাওন নিহতের ঘটনায় হত্যা মামলা

শাওন প্রধান (লাল বৃত্তে)
শাওন প্রধান (লাল বৃত্তে)

নারায়ণগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় গুলিতে যুবদলকর্মী শাওন প্রধান নিহতের ঘটনায় বিএনপি, যুবদল, সেচ্ছাসেবক দলসহ অঙ্গসংগঠনের ৩৩ জনের নাম উল্লেখসহ আড়াই হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার মধ্যরাতে সরকারি কাজে বাধা দেওয়া ও ভাঙচুর অভিযোগে মানিকগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক আব্দুল লিটন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন জেলা বিএনপি সহসভাপতি অ্যাডভোকেট আজাদ হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক সত্যেন কান্ত পন্ডিত ভজন, জেলা যুবদলের আহবায়ক কাজী মোস্তাক হোসেন দিপু, সদস্য সচিব তুহিনুর রহমান তুহিন, সদর থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক, জেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি আসাদুজ্জামান শিপু, সাংগঠনিক সম্পাদক রাকিব হাসান তপু, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব অ্যাডভোকেট আওলাদ হোসেন ও জেলা কৃষকদলের সদস্য সচিব মাসুদুর রহমান মাসুদ। এছাড়া অজ্ঞাত আরও প্রায় আড়াই হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রবিরোধী স্লোগান দিয়ে শহরের ভেতর বিএনপির মিছিল প্রবেশের চেষ্টা করলে খালপাড় এলাকায তাদের থামানো হয় এবং শহরের আইশৃঙ্খলা রক্ষায় নেতাকর্মীদের শহরে না ঢুকতে অনুরোধ করা হয়। কিন্তু বিএনপির নেতাকর্মীরা পুলিশের অনুরোধ না মেনে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। তাদের ইটপাটকেলের আঘাতে সাতজন পুলিশ সদস্য আহত হয়।

তিনি আরও বলেন, বিএনপির নেতার্মীদের শান্ত করা চেষ্টা ব্যর্থ হলে তাদের ওপর লাঠিচার্জ করা হয়। তাতেও কাজ না হলে কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এসময় বিএনপির নেতাকর্মীরা দুটি মোটরসাইকেল ভাঙচুর করে। এই ঘটনায় বৃহস্পতিবার ঘটনাস্থল থেকে তিনজনকে গ্রেপ্তার হয়েছে। বাকিদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

দেশটিভি/এএম
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

স্ত্রীকে হত্যার জন্য খুনিদের তিন লাখ টাকা দেন বাবুল: পিবিআই

পি কে হালদারের দুই নারী সহযোগী গ্রেপ্তার

সেদিন ক্রেন চালাচ্ছিলেন চালকের সহকারী

জন্মদিন পালনের কথা বলে নারী চিকিৎসককে হোটেলে নেন হত্যাকারী

চিকিৎসককে মারধরের অভিযোগ ঢাবি শিক্ষার্থীদের বিরুদ্ধে

রাজধানীতে দুই মানব পাচারকারী গ্রেফতার

ওসমানী মেডিকেলে হামলা: প্রধান আসামি গ্রেপ্তার

এবার শান্ত খানের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক

সর্বশেষ খবর

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার নারী দিবস উদযাপন

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ