শিক্ষা

চাঁদা না পেয়ে রাবি শিক্ষার্থীকে সাড়ে ৩ ঘণ্টা ধরে পেটালেন ছাত্রলীগ নেতা

ভাস্কর সাহা
ভাস্কর সাহা

চাঁদা দিতে অস্বীকার করায় এক শিক্ষার্থীকে রুমে ডেকে নিয়ে সাড়ে তিন ঘণ্টা ধরে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মতিহার হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ভাস্কর সাহার বিরুদ্ধে।

নির্যাতনের শিকার হওয়া শিক্ষার্থীর অভিযোগ, চাঁদা না দিলে বুয়েটের আবরারের মতো তাকেও মেরে ফেলা হবে বলে হুমকি দিয়েছেন ওই ছাত্রলীগ নেতা।

শুক্রবার (১৯ আগস্ট) দুপুর ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ছাত্রলীগ নেতা ভাস্কর সাহা তার রুমে ওই শিক্ষার্থীকে শারীরিক নির্যাতন করেন বলে অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী সামসুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। অভিযুক্ত ভাস্কর সাহা শিক্ষা গবেষণা ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী বলে জানা গেছে।

জানা যায়, ভুক্তভোগী শিক্ষার্থী মতিহার হলের তৃতীয় ব্লকের ১৫৯নং কক্ষে থাকেন। পড়াশোনার পাশাপাশি মোবাইল সার্ভিসিংয়ের কাজ করেন তিনি। গত ১৫ আগস্ট ভুক্তভোগীকে ফোন করে ১২ হাজার টাকার চাঁদা দাবি করেন অভিযুক্ত ছাত্রলীগ নেতা। ভুক্তভোগী ৫ হাজার টাকা দিতে চাইলে তাকে অভিযুক্ত ছাত্রলীগ নেতার রুমে ডেকে নিয়ে যাওয়া হয়। এসময় ৫ হাজার টাকার বেশি দিতে পারবেন না বলায় তাকে গলায় ছুরি ধরে রড ও স্ট্যাম্প দিয়ে বেধড়ক পেটানো হয়। দুপুর ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত তাকে শারীরিক নির্যাতন করা হয়।

নির্যাতনের পর এ তথ্য কাউকে না জানাতেও হুমকি দেওয়া হয়। সাংবাদিক ও পুলিশকে এসব জানালে বুয়েটের আবরার ফাহাদের মতো তাকেও মেরে ফেলা হবে বলে হুমকি দেন ওই ছাত্রলীগ নেতা। এমনকি ভুক্তভোগী শিক্ষার্থীকে শিবির বলে চালিয়ে দেবেন বলেও হুমকি দেন তিনি।

এ বিষয়ে ভুক্তভোগী সামসুল ইসলাম গণমাধ্যমকে বলেন, আমার পরিবার খুব দরিদ্র, তাই আমি হলের শিক্ষার্থীদের মোবাইল সার্ভিসিংয়ের কাজ করে পরিবারকে কিছুটা আর্থিক সহায়তা করি। হলে সার্ভিসিং কাজ করার জন্য ছাত্রলীগ নেতা চাঁদা দাবি করলে আমি ৫ হাজার টাকা দিতে চাই। ৫ হাজার টাকায় হবে না বলে আমাকে তার রুমে ডেকে নিয়ে বেধড়ক মারধর করেন। আমি একপর্যায়ে অজ্ঞান হয়ে যাই। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগপত্র জমা দিয়েছি। প্রশাসনের কাছে বিচার চাই বলেই কান্নায় ভেঙে পড়েন সামসুল।

তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ নেতা ভাস্কর সাহা বলেন, আমাকে ফাঁসানোর জন্য এমনটা করা হচ্ছে। কারও ইন্ধনে এমনটা করা হচ্ছে।

রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, আমি এ বিষয়ে মাত্র অবগত হলাম। খোঁজ নিচ্ছি, সত্যতা প্রমাণিত হলে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. আরিফুর রহমান গণমাধ্যমকে বলেন, আমরা অভিযোগ পেয়েছি। অভিযুক্ত শিক্ষার্থী অনেক কিছু ভয়ে বলছেন না। সব তথ্য নিয়ে প্রক্টরিয়াল বডি তদন্ত কমিটি গঠন করা হবে। ছাত্রলীগের ওই নেতার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে আমরা অবশ্যই ব্যবস্থা নেবো।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর বলেন, এরইমধ্যে অভিযোগ পেয়েছি। শিক্ষার্থীদের গায়ে হাত দেওয়া এক ধরনের অপরাধ। প্রাথমিক চিকিৎসার জন্য তাকে আপাতত মেডিকেলে পাঠিয়েছি। আমরা তদন্ত করে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রমাণ পেলে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী সর্বোচ্চ কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

দেশটিভি/এমএনকে
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ফয়সাল আহমেদ এর নতুন বই ‘মুক্তিযুদ্ধে নদী’

রাহিতুল ইসলামের উপন্যাস ‘বদলে দেওয়ার গান’

ইডেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা

২০২৩ সালে এসএসসি-এইচএসসি পরীক্ষা সব বিষয়ে

ভারতের ইন্দিরা গান্ধী স্বর্ণপদক পেলেন এম মিরাজ হোসেন

এসএসসি পরীক্ষা শুরু বৃহস্পতিবার

শিক্ষা প্রতিষ্ঠানের মাল্টিমিডিয়া ক্লাস রুমের তথ্য চেয়েছে মাউশি

সর্বশেষ খবর

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার নারী দিবস উদযাপন

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ