খেলা

ক্রীড়াঙ্গনে সাফল্যের এক সপ্তাহ

নারী দল চ্যাম্পিয়ন
নারী দল চ্যাম্পিয়ন

ক্রীড়াঙ্গনে দারুণ একটা সপ্তাহ কাটালো বাংলাদেশ। প্রতিটা দিনই যেন শুরু হয়েছে জয়ের খবরে কিংবা ক্রীড়াঙ্গনের সাফল্য দিয়ে। শুরুটা হয়েছিল নারী সাফ চ্যাম্পিয়নশিপ দিয়ে। এরপর প্রীতি ম্যাচে জামাল ভুঁইয়াদের জয়, আর শেষ যোগ হলো নারী ক্রিকেট দলের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার টিকিট নিশ্চিতের মধ্য দিয়ে।

সব মিলে বাংলাদেশের ক্রীড়াঙ্গন সেরা একটা সপ্তাহ কাটিয়েছে বলাই যায়। সাফের গ্রুপ পর্বে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের মতো শক্তিশালী দলকে বিদ্ধস্থ করে ফাইনালে উঠে যায় বাংলার বাঘিনীরা।

গত ১৯ সেপ্টেম্বর দশরথ স্টেডিয়ামে হয়ে যাওয়া নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে দেশকে খুশির বানে ভাসান সাবিনা-সানজিদারা।

প্রথমবারের মতো সাফ জয় করে দেশে ফিরে বাংলাদেশ নারী দল। ছাদখোলা বাসে সাবিনাদের সঙ্গে আনন্দে-উল্লাসে মেতে ওঠে ঢাকাসহ সারাদেশ।

নারী ফুটবলের সাফল্যের রেষ কাটতে না কাটতে জামাল ভুঁইয়ারা পায় চলতি বছরের প্রথম জয়।

কিন্তু সেটা আর হতে দিলেন কই সালমা-জৌতিরা! সপ্তাহের শেষ দিনে সব আলো কেড়ে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে মরুর দেশে যায় বাংলাদেশ নারী ক্রিকেট দল।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আয়ারল্যান্ড, এরপর স্কটল্যান্ড এবং যুক্তরাষ্ট্রকে হারিয়ে জায়গা করে নেয় সেমি-ফাইনালে। বিশ্বকাপে খেলার টিকিট নিশ্চিতে বাধা ছিল কেবল থাইল্যান্ড।

শুক্রবার রাতে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়ে বাছাই পর্বের ফাইনাল নিশ্চিত আর বিশ্বকাপের মূল পর্বে খেলার টিকিট নিশ্চিত করে সব আলো কেড়ে নেয় জৌতিরা। আগামী রোববার আয়ারল্যান্ডের বিপক্ষে ফাইনালে খেলবে বাংলাদেশ।

দেশটিভি/আইআর
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

স্ত্রীর করা মামলায় জামিন পেলেন ক্রিকেটার আল আমিন

সিপিএলে ঝড়ো ফিফটিতে দল জিতিয়ে ম্যাচসেরা সাকিব

বাংলাদেশের তিন ম্যাচ আজ

কৃষ্ণাদের চুরি হওয়া অর্থ ফেরত দেবে বাফুফে

শিরোপা নিয়ে দেশে ফিরলেন সাফ চ্যাম্পিয়ন মেয়েরা

ছাদখোলা বাসে রাজধানীজুড়ে হবে বিজয় মিছিল

সাফের ফাইনালে প্রথমার্ধে দুই গোল বাংলাদেশের

আজকের খেলা যে সব টিভিতে

সর্বশেষ খবর

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার নারী দিবস উদযাপন

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ